ব্লগ সাইট মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

বর্তমান সময়ে আমাদের মধ্যে অনেক লোক আছে যারা নিজের ঘরে বসে অনেক উপায় ব্যবহার করে প্রতিদিন টাকা আয় করে যাচ্ছে।

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অনলাইন টাকা ইনকাম করার একটি মাধ্যম হলো ফ্রি ওয়েবসাইট তৈরি করে আয়। আপনি যদি অনলাইনের মাধ্যমে একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে চান তবে আমাদের দেওয়া আর্টিকেল টি  শুরু থেকে শেষ পর্যন্ত মনযোগ সহকারে পড়ুন।

গুগল যে প্লাটফর্ম তৈরি করে দিয়েছে সেটির নাম হলো ব্লগার। আপনি যদি ব্লগার ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনি যে কোন একটি ডিভাইস ব্যবহার করে সহজেই তৈরি করতে পারবেন।

আপনি যদি ব্লগার ফ্রি ওয়েবসাইট তৈরি করতে চান তবে আপনার কম্পিউটার, ল্যাপটপ এবং যে কোন স্মার্ট এন্ডোয়েড মোবাইল দিয়ে তৈরি করতে পারবেন।

আপনি যদি ফ্রি একটি ওয়েবসাইট তৈরি করেন তাহলে সেখানে আপনি নিজের জ্ঞান শেয়ার করার সুযোগ পাবেন। তার সাথে আপনি আপনার নিজের যে কোন ব্যবসার জন্য এটি বিশ্বাস যোগ্য ওয়েবসাইট তৈরি করে মার্কেটিংও করতে পারবেন।

এছাড়া অনেক লোক নিজের বন্ধুদের নিজের অভিজ্ঞতা দেখানোর জন্য বা নিজের ব্যবসার জন্য সকলেই একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে পারবেন।

আপনার যদি আগ্রহ থাকে তবে গুগল এর ফ্রি প্লাটফর্ম ব্লগার দিয়ে একটি ওয়েবসাইট আপনার মোবাইল দিয়েই তৈরি করতে পারবেন।

তো চলুন দেখে নেওয়া যাক মোবাইল দিয়ে কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করা যায়।

মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করার নিয়ম

বর্তমান সময়ে অনেক লোক আছে যারা বিভিন্ন ওয়েবসাইট কিংবা সোশ্যাল মিডিয়া গুলোতে কমেন্ট করে জানতে চায় যে, কম্পিউটার ল্যাপটপ এর মতো মোবাইল দিয়েও কি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করা সম্ভব।

হ্যা বন্ধুরা আপনি যদি আপনার মোবাইল দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করতে চান তবে আপনিও সহজেই একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন খুব সহজেই।

কিন্তু আজ আমরা প্রত্যেকেই স্মার্টফোন ব্যবহার করছি এবং একটি স্মার্টফোন হলো কম্পিউটারের মতোই একটি অনেক শক্তিশালী ডিভাইস।

আমরা একটি কম্পিউটারের মাধ্যমে যেই কাজ গুলো করে থাকি সেই কাজগুলো আমরা আজ একটি স্মার্টফোন এর মাধ্যমে করতে পারি।

তাহলে চলুন বেশি সময় নষ্ট না করে আমরা মোবাইলের মাধ্যমে ফ্রীতে ওয়েবসাইট বানানোর প্রক্রিয়া এবং নিয়ম গুলো জেনেনেই।

তবে সব থেকে আগে আপনার জেনে রাখতে হবে যে ওয়েবসাইটটি বানানোর জন্য আপনার কি কি জিনিসের প্রয়োজন হবে।

মোবাইলের দিয়ে ওয়েবসাইট তৈরি করার জন্য কি প্রয়োজন

আপনি যদি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনার কিছু জিনিস প্রয়োজন হবে। তবে চিন্তার কোন কারণ নেই আমরা আপনাকে জানাবো কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে হয় এবং কি কি জিনিস প্রয়োজন হয় সেই সম্পর্কে।

মোবাইল দিয়ে ফ্রি ওয়েবসাইট তৈরি করার জন্য যা লাগবেঃ

একটি স্মার্ট মোবাইলঃ আপনি যদি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি স্মার্ট এন্ডয়েড মোবাইল থাকতে হবে। কারণ আপনার কাছে যদি স্মার্ট মোবাইল না থাকে তাহলে ওয়েবসাইট তৈরি করতে পারবেন না।

ইন্টারনেট সংযোগঃ আপনি যদি এটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে আগ্রহী থাকেন আপনাকে প্রথমে একটি মোবাইল যোগার করতে হবে তার পরে আপনার প্রয়োজন হবে একটি ভালো স্পিড সম্পন্ন ওয়াইফাই বা মোবাইল ডাটা মানে ইন্টানেট সংযোগা। আপনার মোবাইলে যদি ইন্টারনেট যুক্ত থাকে তাহলে ফ্রি ওয়েবসাইট তৈরি করতে কোন প্রকার ঝামেলা হবে না।

জিমেইল একাউন্টঃ আপনি যদি এটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনার আরো একটি জিনিস প্রয়োজন হবে সেটি হলো একটি জিমেইল আইডি।

কারণ আপনারা যে কোন ওয়েবসাইট খোলেন না কেন অবশ্যই একটি জিমেইল একাউন্ট গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে। একটি জিমেইল আইডি দিয়ে যে কোন ওয়েবসাইট রেজিষ্টেশন করতে হয়।

উক্ত জিনিস গুলো যদি আপনার থাকে তাহলে আপনি সহজেই একটি ফ্রি ওয়েবসাইট আপনার মোবাইল দিয়ে তৈরি করে নিতে পারবেন।

আমরা আপনাকে উক্ত আলোচনায় জানিয়েছি যে, মোবাইল দিয়ে বা কম্পিউটার দিয়ে ফ্রি ওয়েবসাইট তৈরি করতে চাইলে আপনাদের গুগল এর একটি ফ্রি প্লাটফর্ম বেছে নিতে হবে সেটি হরো ব্লগার ডটকম।

আপনি যদি ব্লগার দিয়ে ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনি সেখানে অনেক ধরণের ওয়েবসাইট তৈরি করতে পারবেন যেমন- ব্যক্তিগত প্রফেশনাল ওয়েবসাইট এবং ব্যবসার জন্য ওয়েবসাইট।

মোবাইল দিয়ে Blogger ওয়েবসাইট তৈরি করার নিয়ম

আপনি যদি মোবাইল দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আমাদের দেওয়া আর্টিকেলটি আপনার মনযোগ সহকারে পড়তে হবে।

কারণ একটি ওয়েবসাইট তৈরি করার জন্য অনেক অভিজ্ঞতার প্রয়োজন হয়। আপনি যদি একবার শিখে নিতে পারেন তাহলে আপনিও সহজেই যে কোন ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন।

তো চলুন দেখে নেওয়া যাক মোবাইল দিয়ে ওয়েবসাইট বানানোর উপায়ঃ

পদক্ষেপ ০১ :  মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে প্রথমে blogger.com ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপরে সেই ওয়েবসাইট ভিজিট করার পরে আপনাকে নিচে দেওয়া একটি ছবির মতো পেজ দেওয়া হবে দেখুন। সেই ছবিতে Create Your Blog অপশনে ক্লিক করতে হবে।

Posts created 30

Leave a Reply

Your email address will not be published.

Related Posts

Begin typing your search term above and press enter to search. Press ESC to cancel.

Back To Top